Bartaman Patrika
কলকাতা
 
 

শিক্ষার্থীদের তুলির টানে নানাবিধ কল্পচিত্রে সেজে উঠেছে আরামবাগের সরস্বতীপুজোর মণ্ডপ। মঙ্গলবার তোলা নিজস্ব চিত্র। 

বলাগড়ের খুনিদের দ্রুত ফাঁসি চাই, দাবি গ্রামবাসীর 

বিএনএ, চুঁচুড়া: দোষীদের ফাঁসির প্রক্রিয়া দ্রুত কার্যকরী করা হোক, সাজা ঘোষণার ২৪ ঘণ্টা পরে এমনটাই চাইছে নির্যাতিতার গ্রাম উত্তর গোপালনগর। মৃতার পরিবারও এমনটাই দাবি করছে। খুন হওয়া নাবালিকার পরিবারের দাবি, বিচার প্রক্রিয়ায় ফাঁসির সাজা হওয়াতে তাঁরা খুশি। কিন্তু, সাজা বিলম্বিত হলে ন্যায় হবে না। 
বিশদ
সিএএ প্রচার, নিমতায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ 

বিএনএ, বারাকপুর: মঙ্গলবার সিএএ সংক্রান্ত প্রচারকে কেন্দ্র করে নিমতার পাটনা ঠাকুরতলায় তৃণমূল-বিজেপি সংঘর্ষ বাধল। তৃণমূল কাউন্সিলারের নেতৃত্বে হামলা করা হয়েছে বলে বিজেপির অভিযোগ। সংঘর্ষে উভয়পক্ষের তিন জন জখম হয়েছেন। নিমতা থানার পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
বিশদ

হাড়োয়ায় অভিমানে স্কুলছাত্রী আত্মঘাতী 

বিএনএ, বারাসত: মঙ্গলবার দুপুরে হাড়োয়ায় স্কুলছাত্রীর ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত ছাত্রীর নাম মিমি সাধু (১৫)। তাঁর বাবার নাম অসিত সাধু। প্রাথমিক তদন্তে পুলিস জেনেছে, স্কুল না যাওয়ার জন্য ওই ছাত্রীকে পরিবারের সদস্যরা সামান্য বকাঝকা করেছিলেন। সেই কারণে অভিমানে ওই ছাত্রী আত্মঘাতী হয়েছে।
বিশদ

আগুনে ভস্মীভূত গুদাম, কারখানা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোরের আগুনে ভস্মীভূত হল একটি কাঠের গুদাম ও কারখানা। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে গুরুদাস দত্ত গার্ডেন লেনের ধানকল এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে ওই কাঠের গুদাম থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। স্থানীয়রা দেখতে পেয়েই ছুটে আসেন।
বিশদ

ফুলেশ্বরে ট্রেনের ধাক্কায় মৃত্যু 

সংবাদদাতা, উলুবেড়িয়া: কানে হেডফোন লাগিয়ে লাইন পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল এক যুবকের। দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া-খড়্গপুর ডিভিশনের ফুলেশ্বর স্টেশনের কাছে।
বিশদ

চক্ররেলে নিয়ন্ত্রণ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গঙ্গায় সরস্বতী প্রতিমার ভাসানের জন্য আগামী বৃহস্পতি, শুক্র এবং শনিবার সন্ধ্যায় চক্ররেলের পরিষেবা নিয়ন্ত্রণ করা হচ্ছে। পূর্ব রেল জানিয়েছে, সাত জোড়া লোকাল ট্রেনের যাত্রাপথ কমিয়ে দেওয়া হচ্ছে। 
বিশদ

 প্রেসিডেন্সিতে উপাচার্যের অফিসের
বাইরে এবার অবস্থান শুরু পড়ুয়াদের

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হিন্দু হস্টেল নিয়ে আন্দোলন তীব্রতর হচ্ছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। আন্দোলনের জেরে সোমবার খোদ ডিন অব স্টুডেন্টস অরুণ মাইতিকে ঘর পরিবর্তন করতে হয়। পরে পড়ুয়ারা উপাচার্যের সঙ্গে কথা বলেন। কিন্তু তাতে কোনও সমাধানসূত্র মেলেনি।
বিশদ

28th  January, 2020
করোনা-উদ্বেগ বাড়ছে
শহরের হাসপাতালে থাই নাগরিকের
মৃত্যু, আইডিতে ভর্তি চীনা মহিলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পৃথিবীজুড়ে ত্রাস সৃষ্টি করা করোনা ভাইরাস নিয়ে উদ্বেগ বাড়ছে রাজ্যেও। সোমবার বিকেলে এক থাইল্যান্ডের নাগরিকের মৃত্যুর ঘটনায় করোনা নিয়ে উদ্বেগ কিছুটা হলেও বাড়ল। সুরিন নাগটয় (৩২) নামে থাইল্যান্ডের ওই বাসিন্দা ২১ জানুয়ারি থেকে ইএম বাইপাস লাগোয়া একটি হাসপাতালে ভর্তি ছিলেন। বিশদ

28th  January, 2020
টিকিয়াপাড়ায় স্কুল চলাকালীন আগুন,
আতঙ্কে পড়ুয়া-অভিভাবকরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ টিকিয়াপাড়ার একটি বেসরকারি স্কুলের একটি ঘরে আগুন লাগে। তখন স্কুলের ছাত্রছাত্রীরা সবাই সেখানেই ছিল। স্কুলের একটি ঘর থেকে ধোঁয়া বেরতে দেখে আতঙ্কিত হয়ে পড়ে ছাত্রছাত্রীরা। শুরু হয় দৌড়াদৌড়ি।
বিশদ

28th  January, 2020
বলাগড়ের ছাত্রীর মা বললেন
মেয়েতো আর ফিরে আসবে না,
ওর আত্মা অন্তত শান্তি পাবে

 অভিজিৎ চৌধুরী, চুঁচুড়া, বিএনএ: গত ছ’টা বছর ধরে বুকে কষ্ট চেপে বেঁচে আছেন প্রমিতা মণ্ডল। প্রতিদিন বাড়ির ঠাকুরের থানে মাথা ঠুকেছেন। সোমবার আদালত মেয়ের খুনিদের ফাঁসির সাজা দেওয়ার কথা শোনানোর পর প্রথম ঠাকুরের থানেই গিয়েছিলেন প্রতিমাদেবী। খুশিও গোপন করেননি।
বিশদ

28th  January, 2020
  স্কুলে সরস্বতী পুজোর দাবিতে হাড়োয়া থানার সামনে বিক্ষোভ অভিভাবকদের

 বিএনএ,বারাসত: হাড়োয়ার চৌহাটা আদর্শ বিদ্যাপীঠে সরস্বতী পুজো করার দাবিতে সোমবার থানার সামনে ঠাকুর নিয়ে বিক্ষোভ দেখান অভিভাবকরা। যদিও এদিন এই আন্দোলনকে কেন্দ্র করে নতুন করে কোনও অশান্তি ছড়ায়নি। এদিন স্কুল খুললেও ছাত্রছাত্রীর উপস্থিতি সেইভাবে দেখা যায়নি। বিশদ

28th  January, 2020
আইপিএস পরিচয় দিয়ে ৬ লক্ষ
টাকা প্রতারণা, গ্রেপ্তার মহিলা

বিএনএ, বারাসত: আইপিএস অফিসারের পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে বারাসত থানার পুলিস এক মহিলাকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম জয়শ্রী কর মুখোপাধ্যায়। ধৃতকে বারাসত জেলা আদালতে তোলা হলে বিচারক জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।
বিশদ

28th  January, 2020
লিলুয়ায় দুই গোষ্ঠীর সংঘর্ষ,
অগ্নিসংযোগ, চলল গুলি

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া: দুই দুষ্কৃতী গোষ্ঠীর সংঘর্ষকে কেন্দ্র করে রবিবার রাত থেকে ব্যাপক উত্তেজনা ছড়াল লিলুয়া থানা এলাকার বিড়াডিঙি এলাকার মনসা কলোনি, চৌধুরীপাড়া এলাকায়। দুষ্কৃতীদের দাপাদাপিতে আতঙ্কিত এলাকার বাসিন্দারা।
বিশদ

28th  January, 2020
  ঘরের ছেলে মাসুম আখতারের পদ্মশ্রী খেতাবে খুশি আমতার বসন্তপুর

 সংবাদদাতা, উলুবেড়িয়া: মাদ্রাসার ছাত্রদের দিয়ে জাতীয় সঙ্গীত গাওয়ানোয় একসময় তাঁরা মাথা ফাটিয়ে দেওয়া হয়েছিল। কাটজুনগর স্বর্ণময়ী উচ্চ বিদ্যালয়ের সেই প্রধান শিক্ষক কাজি মাসুম আখতারকেই দেশের চতূর্থ সর্বোচ্চ সম্মান পদ্মশ্রী খেতাব দিল সরকার। সম্মান পেয়ে খুশি কাজি মাসুম আখতার বলেন, দেশকে রক্ত দিয়েছি, দেশ তার প্রতিদান দিল। বিশদ

28th  January, 2020
ক্যান্সারেই মৃত্যু বিশিষ্ট ক্যান্সার চিকিৎসকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার দুপুরে প্রয়াত হলেন বিশিষ্ট ক্যান্সার বিশেষজ্ঞ এবং নয়াবাদের নেতাজি সুভাষ বসু ক্যান্সার রিসার্চ ইনস্টিটিউটের অধিকর্তা ডাঃ আশিস মুখোপাধ্যায়। বয়স হয়েছিল ৫৭ বছর। স্ত্রী সোমা মুখোপাধ্যায় ও কন্যা অন্বেষা মুখোপাধ্যায় বর্তমান।
বিশদ

28th  January, 2020

Pages: 12345

একনজরে
ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

জাহানাবাদ (বিহার), ২৮ জানুয়ারি (পিটিআই): ‘পাঁচ লাখ মানুষ এক হলে অসমকে ভারত থেকে আলাদা’ করার হুমকি দিয়েছিলেন সিএএ তথা শাহিনবাগ আন্দোলনের অন্যতম মাথা শারজিল ইমাম। মঙ্গলবার তাঁকেই বিহারের জেহানাবাদ থেকে গ্রেপ্তার করল দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ।  ...

সংবাদদাতা, গাজোল: সরস্বতীপুজোয় ইলিশ মাছ খাওয়ার রেওয়াজ মানতে গিয়ে এবার পকেট অনেকটাই হাল্কা হবে ইংলিশবাজারের বাসিন্দাদের। পুজো উপল঩ক্ষে শহরের বাজারগুলিতে বড় ইলিশ মাছের দেখা মিললেও ...

পোচেস্ট্রুম, ২৮ জানুয়ারি: লড়াকু ব্যাটিং এবং দুরন্ত বোলিংয়ের অনবদ্য মেলবন্ধনে অস্ট্রেলিয়াকে ৭৪ রানে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে ভারত। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া নির্ধারিত ৫০ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তি সংস্কার বিষয়ে চিন্তাভাবনা ফলপ্রসূ হতে পারে। কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। যাবতীয় আটকে থাকা কাজের ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম
১৯৬৬: ব্রাজিলের ফুটবলার রোমারিওর জন্ম
১৯৭০: ওলিম্পিকে রুপোজয়ী শ্যুটার রাজ্যবর্ধন সিং রাঠোরের জন্ম
২০০৬: প্রথম ভারতীয় হিসেবে টেস্ট ক্রিকেটে প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন ইরফান পাঠান  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৮ টাকা ৭২.২৮ টাকা
পাউন্ড ৯১.৬১ টাকা ৯৪.৯০ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.১৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,১৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,০৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,৬১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, (মাঘ শুক্লপক্ষ) চতুর্থী ১১/৩ দিবা ১০/৪৬। পূর্বভাদ্রপদ ১৪/৪১ দিবা ১২/১৩। সূ উ ৬/২১/৩, অ ৫/১৮/১৭, অমৃতযোগ দিবা ৭/৪৮ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৮ মধ্যে পুনঃ ৩/৭ গতে ৪/৩৫ মধ্যে। রাত্রি ৬/১১ গতে ৮/৪৮ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৭ মধ্যে পুনঃ ১১/৫০ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে। 
১৪ মাঘ ১৪২৬, ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, চতুর্থী ৫/৫৫/২৫ দিবা ৮/৪৬/৪। পূর্ব্বভাদ্রপদ ১০/৫৭/৫৮ দিবা ১০/৪৭/৫। সূ উ ৬/২৩/৫৪, অ ৫/১৭/১৩, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে১১/২৯ মধ্যে ও ৩/১০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৪ মধ্যে। কালবেলা ৯/৭/১৪ গতে ১০/২৮/৫৪ মধ্যে। কালরাত্রি ৩/৭/১৪ গতে ৪/৪৫/৩৪ মধ্যে। 
মোসলেম: ৩ জমাদিয়স সানি 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: কর্মক্ষেত্রে প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি। বৃষ: সৃষ্টিশীল কর্মে আনন্দ অনুসন্ধান। মিথুন: কে বন্ধু, কে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে  
১৮৯৬: ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা স্বামী প্রণবানন্দের জন্ম১৯৬৬: ব্রাজিলের ফুটবলার ...বিশদ

07:03:20 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারাল ভারত 

04:26:47 PM

২৩২ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:20:36 PM

তৃতীয় টি ২০: সুপার ওভারে ভারতকে ১৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

04:16:55 PM

তৃতীয় টি ২০: ভারত-নিউজিল্যান্ড ম্যাচ টাই, এবার সুপার ওভার

04:04:00 PM